১) যে কোন ফিজ জমা করার পূর্বে ছাত্র-ছাত্রীকে কলেজের অফিসিয়াল ফেসবুক পেজ Admin : Katwa College -এ দেওয়া সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি ভালভাবে পড়ে নিতে হবে।
২) প্রথমেই নিশ্চিত হতে হবে যে কী কারণে তাকে এই টাকা জমা করতে হচ্ছে এবং তার ক্ষেত্রে ওই টাকা জমা করার প্রয়োজন আদৌ আছে কিনা। যেমন, কোন
সেমিস্টারের পরীক্ষায় ইতিমধ্যে পাশ হয়ে থাকলে বা পরীক্ষাটি এই বছরে দিতে না চাইলে লগইন পেজে দেখালেও উক্ত পরীক্ষার ফিজ আদৌ জমাকরার দরকার নাই।
মনে রাখতে হবে যে আগের সেমিস্টারের পরীক্ষা না দেওয়া থাকলে পরের সেমিস্টারের পরীক্ষা দেওয়া যায় না।
৩) কোন ফিজ জমা করার সময় যদি দেখা যায় যে টাকা কেটে নেওয়া সত্ত্বেও রশিদ বার হয়নি তাহলে দ্বিতীয় বার টাকা জমা করার চেষ্টা না করে ২৪ ঘন্টা পর পুনরায়
login করে দেখতে হবে Payment Option তখনো দেখাচ্ছে কিনা। না দেখালে; Reprint Option -এ গিয়ে রশিদ প্রিন্ট করে নিতে হবে আর দেখালে; কলেজের ফেসবুক পেজে
উল্লিখিত মোবাইল নম্বরে যা যা বলা আছে সেইগুলি জানিয়ে SMS করে দিতে হবে। সেক্ষেত্রে ২৪ ঘন্টার মধ্যে Update যাবে ওই নম্বরেই (ছুটির দিন বাদে)। এ সংক্রান্ত
ফোন-কল বা হোয়াটসআপ গ্রহণ করা হয় না।
৪) বারবার জমা করার চেষ্টার ফলে একাধিকবার টাকা জমা হলে বা অপ্রয়োজনে টাকা জমা করা হয়ে থাকলে তা কোনভাবেই ফেরৎযোগ্য নয়বা ভবিষ্যতে প্রদেয় কোন
টাকার সঙ্গে এডজাস্টমেন্ট করাও সম্ভব নয়।
৫) কোন কারণে ব্যাঙ্ক থেকে Charge Back Claim করতে হলে কলেজের কাছে প্রয়োজনীয় কাগজপত্র সহ লিখিতভাবে আবেদন করতে হবে। বিনা অনুমতিতে এধরণের
ক্লেম হলে কলেজ কর্তৃপক্ষ জরিমানা এবং/বা আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।
৬) যে কোন তথ্য বা সমস্যার জন্য প্রশাসনিক ভবনে বেলা ১২টা থেকে ৩টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র যোগাযোগ করতে হবে। নিয়মিতভাবে কলেজের ফেসবুক
পেজের সাথে জুড়ে থাকলে কলেজের সমস্ত খবর জানা সহজ হবে।
অধ্যক্ষ
কাটোয়া কলেজ